FinTech

যে কারণে পেমেন্টের ইনভয়েস সংরক্ষণ করবেন

কোথাও থেকে পেমেন্ট গ্রহণ করলে, সেটির ইনভয়েস সংরক্ষণ করুন। ব্যাংক যেকোনো সময় আপনার পেমেন্টের উৎস সম্পর্কে জানতে চাইতে পারে।

যে কারণে পেমেন্টের ইনভয়েস সংরক্ষণ করবেন Read More »

প্রিয় পে নিয়ে এলো ৩টি সাবস্ক্রিপশন প্যাকেজ

স্টার্টার, স্ট্যান্ডার্ড ও প্রিমিয়াম শীর্ষক তিনটি প্যাকেজের মধ্যে এখন যে কেউ তার পছন্দের প্যাকেজের মাধ্যমে সাবস্ক্রিপশন করতে পারবেন।

প্রিয় পে নিয়ে এলো ৩টি সাবস্ক্রিপশন প্যাকেজ Read More »

যে ৩ কারণে প্রিয় কার্ড দিয়ে পেমেন্ট ফেইলড বা ডিক্লাইনড হয়

কেউ কেউ অভিযোগ করেছেন, প্রিয় কার্ড দিয়ে পেমেন্ট করতে গিয়ে পেমেন্ট ফেইলড বা ডিক্লাইনড হচ্ছে। এক্ষেত্রে তিনটি কারণ চিহ্নিত করা সম্ভব হয়েছে, যার ফলে পেমেন্ট ফেইলড বা ডিক্লাইনড হতে পারে।

যে ৩ কারণে প্রিয় কার্ড দিয়ে পেমেন্ট ফেইলড বা ডিক্লাইনড হয় Read More »

প্রিয় কার্ড

প্রিয় কার্ড এখন ৩০টি দেশে

আমেরিকান ডিজিটাল ব্যাংকিং সার্ভিস ‘প্রিয় পে’ এখন শুধু বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যেই সীমিত নয়। এর মাধ্যমে এখন বিশ্বের ৩০টি দেশের আন্তর্জাতিক সেবা গ্রহণ করা যাচ্ছে।

প্রিয় কার্ড এখন ৩০টি দেশে Read More »

প্রিয় কার্ড ব্যবহার করে বিজ্ঞাপন দিন

ফেসবুক ও গুগলে বিজ্ঞাপন দিতে ব্যবহার করুন প্রিয় কার্ড

ফেসবুকে বুস্ট করা, গুগল অ্যাডস রান করতে প্রিয় কার্ড ব্যবহার করুন। এ ছাড়াও অ্যামাজন, আলিবাবা, আলি এক্সপ্রেস, স্পটিফাই বা নেটফ্লিক্সে পেমেন্ট করুন সহজেই।

ফেসবুক ও গুগলে বিজ্ঞাপন দিতে ব্যবহার করুন প্রিয় কার্ড Read More »

নতুন বছরে প্রিয় পে’র যেসব পরিবর্তন আসছে

আগামী ১ জানুয়ারি ২০২৪ থেকে প্রিয় পে-তে বেশ কিছু বিষয়ে পরিবর্তন আসবে। সেগুলো সম্পর্কে সবাইকে অবগিত করার জন্য এই পোস্ট। পাশাপাশি বর্তমান গ্রাহকদেরকে ই-মেইলের মাধ্যমে বিষয়গুলো জানানো হবে।

নতুন বছরে প্রিয় পে’র যেসব পরিবর্তন আসছে Read More »

ফ্রিল্যান্সারদের কাছে জনপ্রিয়তা বাড়ছে প্রিয় পে’র

ফ্রিল্যান্সাররা বলছেন, কোনো সমস্যা হলে সহজেই যোগাযোগ করা যাচ্ছে। আন্তর্জাতিক অন্যান্য প্ল্যাটফর্মের তুলনায় এর চার্জ কম, খুব সহজেই পেমেন্ট লেনদেন করা যায়। রিয়েল টাইমে দেশে টাকাও আনা যাচ্ছে, যা অন্য কোনো মাধ্যমে সম্ভব না।

ফ্রিল্যান্সারদের কাছে জনপ্রিয়তা বাড়ছে প্রিয় পে’র Read More »

রাজনৈতিক অনিশ্চয়তায় একমাসে ব্যাংক বহির্ভূত নগদ টাকা বেড়েছে ৩৬,০০০ কোটি

সংকটময় ব্যাংকিং খাত ও রাজনৈতিক অনিশ্চয়তায় এক মাসে ব্যাংক বহির্ভূত নগদ টাকা বেড়েছে ৩৬,০০০ কোটি। বৈশ্বিক অর্থনৈতিক পুনরুদ্ধারে ধীর গতির কারণে মানুষের হাতে নগদ টাকা রাখার প্রবণতা বেড়েছে। এছাড়া, চলমান রাজনৈতিক অনিশ্চয়তার কারণে মানুষ ব্যাংকে টাকা রাখার বদলে নিজের কাছে নগদ টাকা রাখকেই বেশি নিরাপদ মনে করছে। গত বছরের মার্চ থেকে মুল্যস্ফীতি ব্যাপক পরিমাণে বাড়ছে,

রাজনৈতিক অনিশ্চয়তায় একমাসে ব্যাংক বহির্ভূত নগদ টাকা বেড়েছে ৩৬,০০০ কোটি Read More »

কার্ডের মাধ্যমে বৈদেশিক মুদ্রার লেনদেন মে মাসে সর্বকালের সর্বোচ্চে

কার্ডের মাধ্যমে বৈদেশিক মুদ্রার লেনদেন চলতি বছরের মে মাসে সর্বকালের সর্বোচ্চ ৬৬০ কোটি টাকায় পৌঁছেছে, যা গত বছরের একই সময়ের তুলনায় দ্বিগুণেরও বেশি। ক্রমবর্ধমান মুদ্রাস্ফীতির মধ্যে বিদেশ ভ্রমণ ও চিকিৎসার খরচ বেড়ে যাওয়ায় কার্ডের মাধ্যমে এই লেনদেন বৃদ্ধি পেয়েছে।  বাংলাদেশ ব্যাংকের তথ্য অনুযায়ী, ২০২২ সালের মে মাসে এ ধরনের লেনদেন হয়েছিল ৩৫৮ কোটি টাকা। দেশে

কার্ডের মাধ্যমে বৈদেশিক মুদ্রার লেনদেন মে মাসে সর্বকালের সর্বোচ্চে Read More »

বাকিতে কিনে পরে অনুশোচনা করছেন না তো?

যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অনেক দেশেই এখন ‘বাই নাউ, পে লেটার’ (বিএনপিএল) সেবা জনপ্রিয় হচ্ছে। অর্থাৎ, এখন বাকিতে কিনে পরে দাম পরিশোধ করার ব্যবস্থা। যেসব কোম্পানি এসব সেবা দিচ্ছেন, তারা গ্রাহকদেরকে বলছেন, এটি জরুরি পণ্য যথাসময়ে কেনার একটি উত্তম উপায় এবং পুরোপুরি নিরাপদ। আবার এই কোম্পানিগুলোই বিনিয়োগকারী ও রিটেইলারদেরকে বলছে, এই সেবার ফলে গ্রাহকরা আরও বেশি অর্থ

বাকিতে কিনে পরে অনুশোচনা করছেন না তো? Read More »