ফ্রিল্যান্সিং টিপস দিয়ে আয় করুন, প্রতি মিনিট ৫ ডলার

ফ্রিল্যান্সিং সম্পর্কিত ভিডিও তৈরি করুন, আর মিনিটে ৫ ডলার আয় করুন

আপনি কি ফ্রিল্যান্সিং করেন? ফ্রিল্যান্সিংয়ের খুঁটিনাটি জানেন? টেকনিক্যাল কোনো সমস্যার সমাধানে পারদর্শী? কোনো কাজে কীভাবে আরও ভালো করা যায়, সেসব বিষয় আপনার নখদর্পে? তাহলে আপনার সামনে বাড়তি আয়ের সুযোগ এলো। বিষয়গুলো নিয়ে টিপস ও ট্রিকস দিয়ে আপনি ডলার আয় করতে পারেন।

আমেরিকান ডিজিটাল পেমেন্ট সার্ভিস ‘প্রিয় পে’ নতুন একটি বিষয় হচ্ছে ‘আরও বেশি আয়’। কীভাবে আরও বেশি আয় করা যায় এবং এজন্য কী করতে হবে, কী শিখতে হবে, কীভাবে এগুতে হবে—এমন বিষয়সহ বিভিন্ন বিষয়ে টিপস অ্যান্ড ট্রিকস শেয়ার করতে পারবেন যে কেউ। ধরেন- কেউ একজন ফ্রিল্যান্সিং করতে চান। ২০২৪ সালে কোন বিষয়ে ফ্রিল্যান্সিং করা উচিত এবং কেন এটি তার বেছে নেওয়া উচিত? কিংবা কোন বিষয়টি শেখা উচিত, তা নিয়ে একটি টিপস অ্যান্ড ট্রিকস তৈরি করুন। তারপর সেটি পাঠিয়ে দিন [email protected] মেইলে এবং আপনার ভিডিও প্রকাশ হলেই আপনি পাচ্ছেন ডলার।

টিপসদাতা তার প্রকাশিত ভিডিও’র প্রতি মিনিটের জন্য পাবেন ৫ ডলার। অর্থাৎ ৫ মিনিটের ভিডিও প্রকাশ হলে ২৫ ডলার। ১৫ মিনিটের ভিডিও’র জন্য ৭৫ ডলার।

নিয়মাবলি

  • ভিডিও হতে হবে নতুন। কোথাও প্রকাশ হয়নি, এমন ভিডিও জমা দিতে হবে। ভিডিওটি ফেসবুক, ইউটিউব বা অন্য কোথাও প্রকাশ করা যাবে না। নির্বাচিত ভিডিও ভবিষ্যতেও কোথাও প্রকাশ করতে পারবেন না।
  • ভিডিওটি গুগল ফর্মের মাধ্যমে জমা দিলে আপনার সুবিধা হবে। কেননা সেখানে ১ জিবি পর্যন্ত ভিডিও আপলোড করতে পারবেন সহজেইগুগল ফর্মের মাধ্যমে জমা দিতে এখন ক্লিক করুন। অথবা, ভিডিও পাঠান এই [email protected] ইমেইলে। ভিডিও’র সাইজ বেশি (২৫ এমবি’র বেশি) হলে আপনার গুগল ড্রাইভে আপলোড করে [email protected]কে অ্যাকসেস দিতে হবে বা শেয়ার করতে হবে। প্রয়োজনে আপনি ড্রাইভ লিঙ্কসহ মেইল করতে পারেন।
  • ভিডিও প্রকাশের জন্য নির্বাচিত হতে হবে। অর্থাৎ নির্বাচিত হলেই কেবল ডলার পাওয়া যাবে। ভিডিও জমা দেওয়ার এক মাসের মধ্যে আপনার ভিডিও প্রকাশ না পেলে বা আপনার সঙ্গে যোগাযোগ না করা হলে বুঝতে হবে, ভিডিওটি নির্বাচিত হয়নি। অর্থাৎ ভিডিও নির্বাচিত হয়েছে কিন্তু প্রকাশ করতে দেরি হলে আপনার সঙ্গে যোগাযোগ করা হবে।
  • প্রকাশিত ভিডিও’র সময়সীমা অনুযায়ী টিপসদাতা ডলার পাবেন। অর্থাৎ আপনি দিয়েছেন ২০ মিনিটের ভিডিও, কিন্তু সেখানে দুই মিনিটের মতো কেটে ফেলতে হয়েছে এবং প্রকাশ হয়েছে ১৮ মিনিটের ভিডিও। তখন আপনি ৯০ ডলার পাবেন।
  • ডলার দেওয়া হবে টিপসদাতার প্রিয় পে অ্যাকাউন্টে। সেখান থেকে এই ডলার ইচ্ছেমতো খরচ বা পেমেন্ট করা যাবে।

কোন বিষয়ে টিপস অ্যান্ড ট্রিকস দিতে পারবেন-

টিপস অ্যান্ড ট্রিকস দেওয়ার পরিধি বিশাল। তবে আমরা সাধারণত ফ্রিল্যান্সিং সংক্রান্ত, অনলাইনে আয়, টেকনিক্যাল সমস্যা সংক্রান্ত টিপস অ্যান্ড ট্রিকস দেওয়ার জন্য অনুরোধ করব। তবুও নিচে কিছু বিষয় উল্লেখ করা হলো-

১. প্রিয় পে সম্পর্কিত-

ভিডিও’র বিষয়বস্তু হবে প্রিয় পে। যেমন- প্রিয় পে ব্যবহার করতে গিয়ে কী কী সমস্যার মুখোমুখি হতে হয় এবং এসব সমস্যার সমাধানে করণীয় কী? কীভাবে প্রিয় পে অ্যাকাউন্ট ব্যবহার করে আন্তর্জাতিক মার্কেটপ্লেস থেকে ডলার আনতে হয়? কীভাবে প্রিয় কার্ড ব্যবহার করে আন্তর্জাতিক সেবা নিতে হয়?

👉 পেপালে কীভাবে প্রিয় পে অ্যাকাউন্ট এড করবেন এবং কীভাবে পেপাল থেকে ডলার আনবেন?

👉 ওয়াইজে কীভাবে প্রিয় পে অ্যাকাউন্ট এড করবেন এবং কীভাবে ডলার আনবেন?

👉 আপওয়ার্ক, আমাজনসহ ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেসগুলোতে কীভাবে প্রিয় পে অ্যাকাউন্ট এড করবেন এবং কীভাবে ডলার আনবেন?

👉 আলি এক্সপ্রেস, আমাজন থেকে পণ্য কিনতে কিংবা স্পটিফাই, নেটফ্লিক্সের সেবা কিনতে প্রিয় কার্ড দিয়ে কীভাবে পেমেন্ট করবেন?

👉 যুক্তরাষ্ট্রের কোনোও ব্যাংক থেকে প্রিয় পে অ্যাকাউন্টে কীভাবে ডলার পাঠাবেন বা আনবেন?

👉 এসিএইচ বা ওয়্যার কী? এসিএইচ/ওয়্যার করে কীভাবে প্রিয় পে অ্যাকাউন্টে ডলার আনবেন বা প্রিয় পে অ্যাকাউন্ট থেকে ডলার পাঠাবেন?

👉 ইন্টারন্যাশনাল ওয়্যার ট্রান্সফার কী? প্রিয় পে অ্যাকাউন্টে কীভাবে এই ট্রান্সফার করবেন?

২. অনলাইন মার্কেটপ্লেস সম্পর্কিত-

এই মুহূর্তে কোন অনলাইন মার্কেটপ্লেসটি সবচেয়ে ভালো? সেখানে কীভাবে আয় করা যায়? ফাইবারে কীভাবে অ্যাকাউন্ট খুলতে হয়? অ্যাকাউন্ট খোলার সময় কোন বিষয়গুলোতে গুরুত্ব দিতে হয়? কোন বিষয়ে কোনো ধরনের ভুল করা যাবে না? ফাইবার গিগ কী, কেন এটি খুলতে হয়? আপনি ফাইবারে কীভাবে কাজ পেলেন? সহজে কাজ পাওয়ার টিপস/ট্রিকস কী?

কোন বিষয়ে কাজ শিখলে আয় করা সহজ হবে? আপওয়ার্ক নিয়েও একই ধরনের টিপস।

ভবিষ্যতে কোন কাজের চাহিদা বেশি হতে পারে? ফ্রিলান্সিং খাতে কৃত্রিম বুদ্ধিমত্তার প্রভাব ও ফ্রিল্যান্সারদের করণীয় কী? আমাজন থেকে কি আয় করা যায়? আয়ের দিকগুলো কী কী? এজন্য কী করতে হবে?

ক্লায়েন্টের সাথে কথা বলার সময় কী কী বিষয় মাথায় রাখা জরুরি? মার্কেটপ্লেসগুলোর গুরুত্বপূর্ণ রুলস কী, যেগুলো ভায়োলেট করলে অ্যাকাউন্ট টার্মিনেট হতে পারে?

৩. সমস্যার সমাধান সম্পর্কিত-

ফ্রিল্যান্সিং খাতে (অনলাইন ও অফলাইন) কাজ করতে গেলে বিভিন্ন সময় বিভিন্ন সমস্যার মুখোমুখি হতে হয়। এসব সমস্যার সমাধান কীভাবে করেন? কীভাবে আপনার ইমেইল, ব্যাংক অ্যাকাউন্ট নিরাপদ রাখবেন? অনলাইনে নিজেকে কীভাবে নিরাপদে রাখবেন?

৪. আয় সম্পর্কিত-

কী করলে আপনার আয় বাড়বে কিংবা আরও বেশি আয় করতে পারবেন? মানি-ম্যানেজমেন্ট, কী করলে সংসারের খরচ কমবে? খরচ কমার অর্থ কিন্তু আয় বেড়ে যাওয়া। এ সম্পর্কিত যেকোনো ধরনের টিপস অ্যান্ড ট্রিকস।

৫. পরামর্শমূলক-

ফিনটেক সম্পর্কিত যেকোনো বিষয়ে পরামর্শমূলক কোনো ভিডিও দেওয়া যাবে।

৬. টিউটোরিয়াল সম্পর্কিত-

যেকোনো বিষয়ের ওপর টিউটোরিয়াল হতে পারে। যেমন- গ্রাফিক ডিজাইন, ওয়েব ডিজাইন, অনলাইন মার্কেটপ্লেস, অ্যাফিলিয়েট মার্কেটিং, ইমেইল মার্কেটিংসহ বিভিন্ন বিষয়ে কাজ শেখার বা ভালোর করার টিউটোরিয়াল। এমনকি কোনো বড় অ্যাপ্লিকেশনের ছোট ছোট টিপসও দিতে পারেন। যেমন- ফেটোশপে বা প্রিমিয়ার প্রো’র নির্দিষ্ট কোনো কাজ কীভাবে আরও ইফিশিয়েন্টলি করা যায় ইত্যাদি।

ভিডিও তৈরির সময় অবশ্যই কোয়ালিটির দিকে গুরুত্ব দিতে হবে। আপনার ভিডিও প্রকাশের জন্য নির্বাচিত হলে বা প্রকাশ হলেই আপনি ডলার পাচ্ছেন। তাহলে আর দেরি কেন? এখনই তৈরি করে ফেলুন আপনার টিপস এবং পাঠিয়ে দিন [email protected] মেইলে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *