Sex

syed shah salim ahmed's picture

প্রস্টিটিউশন নিয়ে ইংল্যান্ডে শুরু হয়েছে বিতর্ক: “বাইয়িং সেক্স ক্রিমিনালাইজড বাট নট সেক্স সেলিং”

একের পর এক স্লেভারি ও লোমহর্ষক ঘটনা আবিষ্কারের পর ইংল্যান্ডের সরকার, এমপি, মহিলা গ্রুপ, ইউরোপীয় অফিসিয়াল আর ইউরোপীয় পার্লামেন্ট মেম্বার সকলেই এখন সোচ্চার।মডার্ন দাসপ্রথা আজকের এই ইংল্যান্ডে চলতে পারেনা। যদিও এটা আইনত নিষিদ্ধ, তারপরেও সম্প্রতি ত্রিশ বছর ধরে এই ভাবে দাসের মতো বন্দী রেখে নির্যাতন, যৌন নিপীড়ন আর লোমহর্ষক ঘটনা স্কটল্যান্ড ইয়ার্ড যখন খোদ লন্ডন শহরের ভিতরেই আবিষ্কার করে তখন ক্ষমতাসীন কনজারভেটিভ, বিরোধী লেবার দলীয় এমপি, মহিলাদের গ্রুপ, পিয়ার, ইউরোপীয় অফিসিয়াল সকলেই নড়ে চড়ে বসেন।

Md. Galib Mehdi Khan's picture

সামাজিক অবক্ষয়: অশ্লীলতাই প্রধানত দায়ী।

Bogra..jpg
রমনা পার্ক, নর্থ সাউথ, ঢাকা বিশ্ববিদ্যালয়, চিটাগাং ইউনিভার্সিটি, কারমাইকেল কলেজ, রেইন। পাঠক শব্দ গুলি সবারই কম বেশি পরিচিত। কিন্তু যদি বলি এগুলোর প্রায়োগিক ভিন্নতাও রয়েছে অর্থাৎ আপনি এ শব্দগুলি বলতে যা বোঝেন তার বাইরেও ভিন্ন অর্থে এগুলি ব্যবহৃত হচ্ছে। তখন নিশ্চয়ই একটু খটকা লাগবে।

Mizanur Rahman Sohel's picture

ধর্ষকদের অনুপ্রেরণা দিল সানি লিওন!

বাংলাদেশ এবং ভারতে যখন ধর্ষণের বিরুদ্ধে সাধারণ মানুষ সোচ্চার, তখন অনেকটা বোমা ফাটালেন ভারতের পাঞ্জাবী বংশোদ্ভূত কানাডিয়ান লাস্যময়ী পর্নস্টার সানি লিওন ওরফে কারেন মালহোত্রা। “ধর্ষণ কোন অপরাধ নয়, এটি দৈহিক সম্পর্ক মাত্র।” আজ রোববার সামাজিক যোগাযোগ ওয়েবসাইট টুইটারে এ মন্তব্য করেছেন তিনি।

Mizanur Rahman Sohel's picture

ভারতে চলন্ত গাড়ীতে ধর্ষণ হলে বাংলাদেশেও চলন্ত গাড়ীতে ধর্ষণ হয় আর তারা সীমান্তে হত্যা করলে আমরা মিউ মিউ করি!

ভারতের জিনিসপাতিতে দেশের বাজার ভরপুর। স্যাটেলাইট চ্যানেল থেকে শুরু করে গায়ে মাখার সাবান, সবই ইন্ডিয়ান। ইউরোপ আমেরিকায় বাজারে যেমন চাইনিজ প্রডাক্ট রাজত্ব করছে, তেমনি আমাদের বাজারে রাজত্ব করে ভারতীয় পণ্য। পার্থক্য হলো, চাইনিজরা ইউরোপ আমেরিকার বাজার দখল করেই খুশী। তারা আর কিছু দখল করেনি, করতে চায়ও না। কিন্তু ভারত শুধু আমাদের বাজার নয়, আমাদের চিন্তা এবং মননের জাগাটাও দখল করে নিয়েছে। এইরকম দখলদারি ভূমি দখল বা মিলিটারি আগ্রাসনের চেয়ে কোন অংশে কম নয়। ভারত ইন্ডিয়ান আইডল করেছে, তাই আমরাও ক্লোজ-আপ ওয়ান করেছি। ভারত আইপিএল করছে, তাই আমরাও বিপিএল করছি। ভারত চলন্ত বাসে ধর্ষণ করছে, তাই আমরাও চলন্ত বাসে ধর্ষণ করছি। কিন্তু ভারত সীমান্তে গুলি করছে, আর আমরা টাইগার মিউ মিউ করছি !!!

Mizanur Rahman Sohel's picture

র‍্যাগিং এর নেপথ্যে: যৌনতার অপর নাম র‍্যাগ!

কিছুদিন ধরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের র‍্যাগিং নিয়ে অনেক আলোচনা-সমালোচনা হচ্ছে। এ সম্পর্কে গতকাল বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিং এর নামে এসব কি হচ্ছে? নামের একটি ব্লগ লিখি। এ সম্পর্কে আরও জানতে গিয়ে যা জানলাম, তাতে যে কারও লোম শিউড়ে ওঠার কথা। জাবির সাবেক একজন ছাত্রী তার অভিজ্ঞতা আর বিভিন্ন পত্রিকা ও অনলাইনে প্রকাশিত তথ্যগুলো সমন্বয় করে সামহোয়্যারইন ব্লগে পোস্ট করেছেন। একই লেখা ফেসবুকে অনেকের ওয়ালে শেয়ার করতে দেখেছি। আমিও চুপ থাকতে পারলাম না। সত্য উন্মোচন করার জন্য তার লেখাটি আপনাদের জানাতে আমার বিবেক বারবার নাড়া দিচ্ছিল। আর তাই তথ্যগুলো হুবহু এখানে তুলে

Mizanur Rahman Sohel's picture

বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিং এর নামে এসব কি হচ্ছে?

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবিতে) সম্প্রতি র‍্যাগিং নিয়ে অনেক আলোচনা হচ্ছে। "জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আই.টি. ১ম বর্ষের একজন ছাত্রীকে জাহানারা ইমাম হলের সিনিয়র আপুরা র‍্যাগ (rag) দিয়ে শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত করা" শীর্ষক র‍্যাগিং শেষ পর্যন্ত গুজব প্রমাণিত হয়েছে। কিন্তু তাই বলে কি জাবিতে র‍্যাগিং হচ্ছে না?

ফাজিল পোলা বলছি's picture

ভারতের মাটিতে ধনী আরবদের জমজমাট ‘সেক্স অ্যাডভেঞ্চার’!!! ও আল্লাহ এ কী শুনিলাম...

ভারতের মাটিতে মধ্যপ্রাচ্যের পেট্রো মিলিওনেয়ারদের (ধনকুবের) সেক্স অ্যাডভেঞ্চারের চাঞ্চল্যকর কাহিনী উদঘাটিত হয়েছে একদল সাংবাদিকের অনুসন্ধানী প্রতিবেদনে।
নিকাহ বা বিয়ের নামে এসব ধনী আরব দরিদ্র ভারতীয় মেয়েদের ব্যবহার করছে অর্থের বিনিময়ে। এরপর তালাকের নামে ছুড়ে ফেলে দিয়ে চলে যাচ্ছে নিজ নিজ গন্তব্যে।
সম্প্রতি ভারতের একটি প্রখ্যাত সংবাদমাধ্যমে উঠে এসেছে এমনই একটি ঘটনার বিবরণ।

বলিউডের ৯০ দশকের সাড়া জাগানো চলচ্চিত্র ‘সড়ক‘; পুজা ভাট ও সঞ্জয় দত্ত অভিনীত ওই ছবিটির কথা হয়তো অনেকেরই মনে আছে। মুম্বাইয়ের পতিতালয়গুলোতে প্রতি রাতের জন্য নিরীহ মেয়েদের কীভাবে নিলামে তোলা হয়, ওই ছবিতে উঠে এসেছিলো তার একটি মর্মস্পর্শী চিত্র। কিন্তু সম্প্রতি উদঘাটিত এসব চাঞ্চল্যকর ঘটনা যেন হার মানিয়ে দেয় বলিউডের ওই চলচ্চিত্রগুলোকেও।

যেভাবে ঘটে ব্যাপারটি
পুরো প্রক্রিয়াটিই আসলে সম্পন্ন হয় একটি সুসংগঠিত চক্রের মাধ্যমে। নারী মাংসের লোভে ভারত সফরে আসা ধনী আরবদের সঙ্গে যোগাযোগ স্থাপন করে চক্রের দালালরা।

দালালরা এই আরবদের খুঁজে দেয় কথিত ‘অস্থায়ী স্ত্রী’; এসব অস্থায়ী স্ত্রী স্বল্প সময়ের জন্য সঙ্গ দেয় তার অস্থায়ী স্বামীকে। অনেক ক্ষেত্রে দশদিন স্থায়ী এ সব বিয়ের ক্ষেত্রে একজন ‘স্ত্রী’র দর দেহশৈলী ও চেহারা ভেদে উঠে যেতে পারে ১৫ হাজার থেকে এক লাখ রুপি

Mizanur Rahman Sohel's picture

আর কত অধঃপতন? এবার কন্যাকে ধর্ষণের অভিযোগে লম্পট পিতা গ্রেপ্তার!

আমরা আর কত অধঃপতনের দিকে যাবো? ভারতের পর বাংলাদেশে প্রতিদিন ধর্ষণের ঘটনা উদ্বেগজনক ভাবে বেড়েই চলেছে। আর এবার সেই তালিকায় যোগ হলো পিতা কর্তৃক নিজ কন্যা সন্তানকে ধর্ষণের ঘটনা! গতকাল ১৫ জানুয়ারি নোয়াখালীর সেনবাগে নিজ কন্যাকে ধর্ষণের অভিযোগ গ্রেপ্তার হয়েছে লম্পট পিতা।

tiktiki.news's picture

মারতেই হবে দাঁ!

২০১৪ সালে ব্রাজিলে বসবে বিশ্বকাপ ফুটবলের আসর। ওই সময় বিভিন্ন দেশের পর্যটকেরা সেখানে ভিড় জমাবেন। তাঁদের মনোরঞ্জন করে দু-পয়সা কামানোর লক্ষ্যে তোড়জোড় শুরু হয়েছে দেশটির যৌনকর্মীদের। সে লক্ষ্যে বিভিন্ন দেশের ভাষা শিখছেন তাঁরা।
বড় কোনো প্রতিযোগিতা বা উত্সবের সময় আয়োজক অনেক দেশই মান-মর্যাদার দিকে তাকিয়ে যৌনকর্মের মতো বিষয়গুলোকে যতটা সম্ভব আড়ালে রাখার চেষ্টা করে। ব্রাজিলের বেলায় দেখা যাচ্ছে ব্যতিক্রম। বরং সেখানে পর্যটকদের কাছ থেকে বাড়তি কিছু অর্থ আয়ের চেষ্টা চলছে। যৌনকর্মীদের বিনা অর্থে দেওয়া হচ্ছে ভাষা শেখার তালিম।

Mizanur Rahman Sohel's picture

বাংলা ব্লগে ধর্ষণ নিয়ে উত্তাল

ভারত এবং বাংলাদেশে ধর্ষণ অথবা গণধর্ষণ এখন একটি নিত্য নৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। ভারতে এর জোরেশোরে প্রতিবাদ হলেও বাংলাদেশে হুবহু একই ঘটনা ঘটলেও জাতীয় দৈনিক পত্রিকার ভেতরের পাতায় সে খবর ছাপা হয়। যেমন গতকাল মিরপুরে ১০ বছরের একটি শিশুকে গণধর্ষণ করে হত্যা করা হলে সেই লাশ নিয়ে মিছিল বের হয়। অথচ আজ ৭ জানুয়ারি দৈনিক প্রথম আলোর ২১ নম্বর সাদাকালো পেজে এক কলামে খবরটি প্রকাশিত হয়েছে। আর তাই বাধ্য হয়ে বাংলাদেশের ব্লগাররা ধর্ষণ নিয়ে ব্লগেই প্রতিবাদ করে চলেছে। তবে কেউ কেউ এ সব ধর্ষণের পক্ষ নিয়েও কথা বলেছে। গত কয়েক দিনে ব্যাপক আলোচিত ধর্ষণের ঘটনা নিয়ে ব্লগারদের আলোচনার বিশেষ অংশগুলো এখানে উপস্থাপন করা হলো।

Syndicate content