syed shah salim ahmed's blog

syed shah salim ahmed's picture

সৌদি আরব খালেদা জিয়াকে ক্ষমতায় দেখতে চায়

সৈয়দ শাহ সেলিম আহমেদ- জেদ্দা-সৌদি আরব থেকে

পূর্ব থেকে কোন নির্ধারিত প্রোগ্রাম ছিলোনা, অথচ না চাইতেই যেন হাতের কাছে মোয়া এসে গেলো।প্যারিসে পরিচয় হয়ে যায়, সৌদি আরবের বিখ্যাত কোম্পানি আরামকো ইন্টারন্যাশনালের কর্ণধারের সঙ্গে। আরামকো সৌদি আরব ছাড়াও বিশ্ব বাজারে রয়েছে ব্যবসায়িক সুনাম। সৌদি আরবের ডেভেলপম্যান্ট ও ইনফ্রাষ্ট্রাকচার ডেভেলপম্যান্টে এই আরামকোর ভূমিকা অনস্বীকার্য। সৌদি চেম্বার অব কমার্স থেকে শুরু করে রাজপরিবারের সাথে তাই আরামকোর ঘনিষ্ঠতা সর্বজন বিদিত।

syed shah salim ahmed's picture

মুজিব কাকুঃশিরিন শারমিন-মুদ্রার অপর পীঠেও কিন্তু সমান (০০)

মুজিব কাকুঃশিরিন শারমিন-মুদ্রার অপর পীঠেও কিন্তু সমান (০০)

সৈয়দ শাহ সেলিম আহমেদ-যুক্তরাজ্য থেকে

(প্রিয় পাঠক এটা শিরিন শারমিনের বক্তব্যের বিরোধিতা বা সমালোচনা নয় কিংবা আওয়ামীলীগের পক্ষে বা বিপক্ষে নয়, নিছক কতিপয় তথ্যের শেয়ার করা এই পর্বে-অন্য কোন উদ্দেশ্য নয়, তার আগে একটা কথা বলে রাখা ভালো মুক্তিযুদ্ধ,বঙ্গবন্ধু এবং তাজউদ্দিন আহমদ এক ও অভিন্ন, যেমন অভিন্ন মুক্তিযুদ্ধে শত শহীদের আত্মা )।

syed shah salim ahmed's picture

মিলিব্যান্ডের অ্যাক্সেল রড, ক্যামেরন এনেছেন, আওয়ামীলীগ আনছে, বিএনপি কি করবে ?

ব্রিটেনের আগামী ২০১৫ সালের পার্লামেন্ট নির্বাচনে জয়ী হয়ে সরকার গঠনের আশা নিয়ে আমেরিকার প্রেসিডেন্ট বারাক ওবামার বিগত নির্বাচনের সময় বহুল আলোচিত পরিবর্তনের শ্লোগানের রূপকার ডেভিড অ্যাক্সেলরডকে হায়ার করে নিয়ে এসেছে। ব্রিটেনের বিরোধী দলীয় লেবার পার্টি আগামী নির্বাচনের পলিসি ও মাস্টারমাইন্ড কাজের মাধ্যমে এড মিলিব্যান্ডকে প্রধানমন্ত্রী বানানোর বা জেতানোর জন্য ডেভিডের ক্যারিশম্যাটিক ষ্ট্র্যাটেজী কাজ করার আশা নিয়ে নিয়োগ দিয়েছে।

syed shah salim ahmed's picture

গেট আউট ফ্রম হেয়ার***লেসবিয়ান- সংবাদ সম্মেলনে নারী সাংবাদিককে এমন ভাবে নাজেহাল করলেন..

ক্রেমলিনের ন্যাশনালিষ্ট লিডার ভ্লাদিমির জিরোনোভস্কি গতকাল প্রেস কনফারেন্সে রাশিয়া টুডের মহিলা সাংবাদিকের প্রশ্নের জবাবে অত্যন্ত অশোভন ভাষায় রেগে গিয়ে বলে, হোয়াট আর ইউ ডয়িং ইন হেয়ার***, ইউ আর ইন প্র্যাগনেন্ট, গো হোম, সিট এন্ড রিলাক্স, লুক আফটার ইউর চিলড্রেন।

syed shah salim ahmed's picture

প্রিয় তারেক রহমান-আপনার বক্তব্য সঠিক তথ্য নির্ভর নয়

প্রিয় পাঠক তারেক রহমানের প্রথম পর্বের বক্তব্য নিয়ে এই লেখা, দ্বিতীয় পর্বের বক্তব্য নিয়ে লেখার জন্য পড়ুন তারেক রহমান কেন বিতর্ক সৃষ্টি করলেন ?

০১) শত প্রতিকূলতা ও বিরূপ প্রচারণা সত্যেও কেন জানি আমি এক ধরনের বিশ্বাস, ভালোবাসায় সিক্ত বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নতুন রাজনৈতিক চিন্তা চেতনার প্রতি, যেমনটা আকৃষ্ট সজীব ওয়াজেদ জয়ের প্রতি। এই কারণে যে, তারেক রহমান যখন তৃণমূল রাজনীতির কথা বলেন, নতুন চিন্তা চেতনা ও আগামীর স্বপ্নের বাংলাদেশের কথা বলেন, তখন বিশ্বাস, আস্থা ও ভালোবাসার মাত্রা বৃদ্ধি পায়। হতাশার মাঝেও বুক ভরা আশার আলো দেখতে পাই।

syed shah salim ahmed's picture

তারেক রহমান কেন এমন বিতর্ক সৃষ্টি করলেন ?

হঠাত করেই অনেকটা ধুমকেতুর আলোকচ্ছটার ন্যায় লন্ডন থেকে দেশের রাজনীতিতে উত্তাপ ছড়ালেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।এমনসব রাজনৈতিক ঐতিহাসিক প্রতিষ্ঠিত সত্যকে তিনি নানা প্রশ্নের ধুম্রজালে ও কতিপয় রেফারেন্সের সামনে পেছনের অংশ বাদ দিয়ে চুম্বক ও সুবিধাজনক অংশ বেছে বেছে নিয়ে নিজের বক্তব্যের উদ্ভট থিওরি দল ও জনগণের সামনে এমন খোলাসাভাবে নিয়ে আসলেন কেন ? মিডিয়াও জেনে শুনে এরকম প্রতিষ্ঠিত ও শাশ্বত ঐতিহাসিক সত্যকে তারেক রহমানের জবানীতে নতুন করে চলে আসাতে অনেকটা লুফে নিয়ে একেবারে আনকাট অবস্থায় বেশ ফলাও করে কেনইবা প্রচার করলো ?

syed shah salim ahmed's picture

শেখ মুজিব নন, জিয়াই স্বাধীনতার ঘোষক এবং মুজিব অবৈধ প্রধানমন্ত্রীঃ ওয়েস্টমিনিস্টারে তারেক রহমান (ভিডিও সহ)

*শেখ মুজিব কোন সময়ের জন্যেও বাংলাদেশের স্বাধীনতা চাননি-তারেক জিয়া
*ফ্রেঞ্চ টেলিভিশন ফুটেজ দেখিয়ে বলেন, শেখ মুজিব নিজে বলছেন তিনি স্বাধীনতা চাননি, স্বায়ত্তশাসন চান-
*এম এ মুহিতের বাংলাদেশ এমার্জিং অব এ ন্যাশন গ্রন্থে জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণা স্বীকৃত রয়েছে-
*জেনারেল(অব:)শফিউল্লাহর বাংলাদেশ এট ওয়ার গ্রন্থে জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণা বলা আছে-
*ভারত রক্ষক ডোমেইন ও ওয়েবসাইটে জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণা জিয়ার দ্বারা স্বীকৃতি দেয়া আছে-
*আওয়ামীলীগ গণতন্ত্রের ভাষা বুঝেনা
*শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের অপমান করেছেন

syed shah salim ahmed's picture

বিবিসি প্যানোরামা আফটার ম্যাথঃ লুতফুর রহমানের অফিসে এরিক পিকলের ফ্রড টিম ইনভেস্টিগেশন শুরু-০২

টাওয়ার হ্যামলেটস বারার মেয়র লুতফুর রহমানের অফিসে সবচাইতে বড় ধরনের ফ্রড ও আর্থিক মিস-ম্যানেজম্যান্টের তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা যায়, শুক্রবার সকাল ৮টায় কমিউনিটি সেক্রেটারি এরিক পিকলের পাঠানো ফ্রড ইনভেস্টিগেশন টিম মেয়রের মালব্যারি প্যালেসের হেড কোয়ার্টারে এসে তদন্ত শুরু করার জন্য অফিসের সকল ফাইল ও বাক্সগুলো এক জায়গায় জড়ো করা শুরু করে।

syed shah salim ahmed's picture

লন্ডনে বিবিসি প্যানোরামায় মেয়র লুতফুর রহমানের বিরুদ্ধে বিস্তর অভিযোগঃমেয়র বললেন সব ভূয়া, ইসলামের বিরুদ্ধে বর্ণবাদ উস্কে দিবে

ব্রিটেনের টাওয়ার হ্যামলেটস বারার প্রথম নির্বাচিত বাংলাদেশী মেয়র লুতফুর রহমানের বিরুদ্ধে ব্রিটেনের টেলিভিশন বিবিসির বিখ্যাত প্যানোরোমা অনুষ্ঠানে গত সোমবার (পহেলা এপ্রিল) রাতে প্রচারিত অনুষ্ঠানে ব্যাপক অনিয়ম, ক্ষমতার অপব্যবহার করে ব্রিটিশ জনগণের ট্যাক্সের পয়সায় কাউন্সিলের তহবিল নিজের প্রভাব প্রতিপত্তি খাটিয়ে নিজের বলয়ের ও নিজ গ্রুপের বাংলাদেশীদের অতিরিক্ত বরাদ্ধ, ফেইথ গ্র্যান্টের নামে মসজিদের ব্যাপক হারে অনুদান,গ্র্যান্ট প্রদান, ব্রিটেনের বাংলাদেশী কমিউনিটি টেলিভিশন চ্যানেল এস-কে নিজের প্রচার উইং হিসেবে ব্যবহার এবং সেজন্যে এই চ্যানেলটিকে এড সহ অন্যান্য অনুদান প্রদান, এর সাংবাদিক মোহাম্মদ যুবায়েরকে নিজের মিডিয়া প্রচার এডভাইজর হিসেবে টাওয়ার হ্যামলেটসের ফান্ড থেকে ৫০ হাজার পাউন্ড খরচ, টাওয়ার হ্যামলেটস বারার কাউন্সিল সাইন বিলবোর্ডে ব্যতিক্রম ধর্মী ভাবে কাউন্সিল লগোর সাথে নিজের ছবি সম্বলিত সেলফি প্রচার, কাউন্সিলের টাকায় পরিচালিত ইষ্ট এন্ড লাইফ ফ্রি পত্রিকাতে সর্বাধিক এবং অর্ধেকেরও বেশী স্থান জুড়ে নিজের কাজের স্বীকৃতি ও পারফর্মেন্স তুলে ধরে এক ধরনের প্রচারণা ও ব্যবহারের অভিযোগ সহ আরো বেশ কিছু অভিযোগের ফিরিস্তি তুলে ধরা হয়।

syed shah salim ahmed's picture

পুতিন তিন থেকে পাঁচ দিনের মধ্যেই ইউক্রেন ইনভেইড করতে পারেনঃন্যাটো কমান্ডার(ভিডিও)

রাশিয়া বর্তমানে ইউক্রেন বর্ডারে সবধরনের ধরনের সৈন্য সমাবেশ করে ফেলেছে, যাতে ন্যাটোর সুপ্রিম কমান্ডারের ধারণা রাশিয়া খুব কম সময়ের মধ্যে, অর্থাৎ তার মতে তিন থেকে পাঁচ দিনের মধ্যে ইউক্রেন দখলে নিতে সক্ষম এবং তা করতে পারে বলে তিনি মনে করছেন।

ইউরোপে ন্যাটো বাহিনীর ও যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর প্রধান ফিলিপ ব্রিডলোভ বলেন, “বর্তমান অবস্থা খুবই নাজুক এবং বিপদজনক”।

Syndicate content