syed shah salim ahmed's blog

syed shah salim ahmed's picture

শেখ মুজিব নন, জিয়াই স্বাধীনতার ঘোষক এবং মুজিব অবৈধ প্রধানমন্ত্রীঃ ওয়েস্টমিনিস্টারে তারেক রহমান (ভিডিও সহ)

*শেখ মুজিব কোন সময়ের জন্যেও বাংলাদেশের স্বাধীনতা চাননি-তারেক জিয়া
*ফ্রেঞ্চ টেলিভিশন ফুটেজ দেখিয়ে বলেন, শেখ মুজিব নিজে বলছেন তিনি স্বাধীনতা চাননি, স্বায়ত্তশাসন চান-
*এম এ মুহিতের বাংলাদেশ এমার্জিং অব এ ন্যাশন গ্রন্থে জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণা স্বীকৃত রয়েছে-
*জেনারেল(অব:)শফিউল্লাহর বাংলাদেশ এট ওয়ার গ্রন্থে জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণা বলা আছে-
*ভারত রক্ষক ডোমেইন ও ওয়েবসাইটে জিয়াউর রহমানের স্বাধীনতার ঘোষণা জিয়ার দ্বারা স্বীকৃতি দেয়া আছে-
*আওয়ামীলীগ গণতন্ত্রের ভাষা বুঝেনা
*শেখ হাসিনা মুক্তিযোদ্ধাদের অপমান করেছেন

syed shah salim ahmed's picture

বিবিসি প্যানোরামা আফটার ম্যাথঃ লুতফুর রহমানের অফিসে এরিক পিকলের ফ্রড টিম ইনভেস্টিগেশন শুরু-০২

টাওয়ার হ্যামলেটস বারার মেয়র লুতফুর রহমানের অফিসে সবচাইতে বড় ধরনের ফ্রড ও আর্থিক মিস-ম্যানেজম্যান্টের তদন্ত শুরু করেছে পুলিশ।

জানা যায়, শুক্রবার সকাল ৮টায় কমিউনিটি সেক্রেটারি এরিক পিকলের পাঠানো ফ্রড ইনভেস্টিগেশন টিম মেয়রের মালব্যারি প্যালেসের হেড কোয়ার্টারে এসে তদন্ত শুরু করার জন্য অফিসের সকল ফাইল ও বাক্সগুলো এক জায়গায় জড়ো করা শুরু করে।

syed shah salim ahmed's picture

লন্ডনে বিবিসি প্যানোরামায় মেয়র লুতফুর রহমানের বিরুদ্ধে বিস্তর অভিযোগঃমেয়র বললেন সব ভূয়া, ইসলামের বিরুদ্ধে বর্ণবাদ উস্কে দিবে

ব্রিটেনের টাওয়ার হ্যামলেটস বারার প্রথম নির্বাচিত বাংলাদেশী মেয়র লুতফুর রহমানের বিরুদ্ধে ব্রিটেনের টেলিভিশন বিবিসির বিখ্যাত প্যানোরোমা অনুষ্ঠানে গত সোমবার (পহেলা এপ্রিল) রাতে প্রচারিত অনুষ্ঠানে ব্যাপক অনিয়ম, ক্ষমতার অপব্যবহার করে ব্রিটিশ জনগণের ট্যাক্সের পয়সায় কাউন্সিলের তহবিল নিজের প্রভাব প্রতিপত্তি খাটিয়ে নিজের বলয়ের ও নিজ গ্রুপের বাংলাদেশীদের অতিরিক্ত বরাদ্ধ, ফেইথ গ্র্যান্টের নামে মসজিদের ব্যাপক হারে অনুদান,গ্র্যান্ট প্রদান, ব্রিটেনের বাংলাদেশী কমিউনিটি টেলিভিশন চ্যানেল এস-কে নিজের প্রচার উইং হিসেবে ব্যবহার এবং সেজন্যে এই চ্যানেলটিকে এড সহ অন্যান্য অনুদান প্রদান, এর সাংবাদিক মোহাম্মদ যুবায়েরকে নিজের মিডিয়া প্রচার এডভাইজর হিসেবে টাওয়ার হ্যামলেটসের ফান্ড থেকে ৫০ হাজার পাউন্ড খরচ, টাওয়ার হ্যামলেটস বারার কাউন্সিল সাইন বিলবোর্ডে ব্যতিক্রম ধর্মী ভাবে কাউন্সিল লগোর সাথে নিজের ছবি সম্বলিত সেলফি প্রচার, কাউন্সিলের টাকায় পরিচালিত ইষ্ট এন্ড লাইফ ফ্রি পত্রিকাতে সর্বাধিক এবং অর্ধেকেরও বেশী স্থান জুড়ে নিজের কাজের স্বীকৃতি ও পারফর্মেন্স তুলে ধরে এক ধরনের প্রচারণা ও ব্যবহারের অভিযোগ সহ আরো বেশ কিছু অভিযোগের ফিরিস্তি তুলে ধরা হয়।

syed shah salim ahmed's picture

পুতিন তিন থেকে পাঁচ দিনের মধ্যেই ইউক্রেন ইনভেইড করতে পারেনঃন্যাটো কমান্ডার(ভিডিও)

রাশিয়া বর্তমানে ইউক্রেন বর্ডারে সবধরনের ধরনের সৈন্য সমাবেশ করে ফেলেছে, যাতে ন্যাটোর সুপ্রিম কমান্ডারের ধারণা রাশিয়া খুব কম সময়ের মধ্যে, অর্থাৎ তার মতে তিন থেকে পাঁচ দিনের মধ্যে ইউক্রেন দখলে নিতে সক্ষম এবং তা করতে পারে বলে তিনি মনে করছেন।

ইউরোপে ন্যাটো বাহিনীর ও যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর প্রধান ফিলিপ ব্রিডলোভ বলেন, “বর্তমান অবস্থা খুবই নাজুক এবং বিপদজনক”।

syed shah salim ahmed's picture

বিএনপি ও খালেদা জিয়া কি আগামী নির্বাচন থেকে ছিটকে পড়বেন ?

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে দেয়া বক্তব্যকে কেন্দ্র করে খালেদা জিয়া, তারেক রহমান এবং শেখ হাসিনা এখন মারমুখী এবং আওয়ামীলীগ ও বিএনপির রাজনীতি উত্তপ্ত বলা যায়। সারা বিশ্বের কূটনীতিক আর দেশী বিদেশী রাজনৈতিক বোদ্ধা আর সুশীল সমাজের প্রতিনিধিরা বার বার যে তাগাদা দিয়ে আসছিলেন সরকার ও বিরোধীদলকে- অর্থবহ নির্বাচনের লক্ষে সংলাপের, আপাতত: কে প্রথম রাষ্ট্রপতি এমন আজগুবি এক অর্থহীন বিতর্কের সূচনা করে বিএনপি ও তারেক রহমান পরিস্থিতিকে অনেকটাই উথলে দিয়েছেন।

syed shah salim ahmed's picture

পুতিন ফিনল্যান্ড পর্যন্ত রাশিয়ান সাম্রাজ্য বৃদ্ধি করতে চান !

ভ্লাদিমির পুতিনের সব চাইতে ঘনিষ্ঠ এক এডভাইজর আন্ড্রেজ ইলারিনোভ সুইডেনের পত্রিকা সেভেনস্কা ডাগব্ল্যাডেটের সাথে এক সাক্ষাতকারে জানিয়েছেন, তিনি মনে করছেন, “ভ্লাদিমির পুতিন ক্রিমিয়াকে নিজের নিয়ন্ত্রণে নিয়েই রাশিয়ান সাম্রাজ্য বৃদ্ধি করেই ক্ষান্ত হবেননা, বরং তিনি বেলারুশ, বাল্টিক এবং ফিনল্যান্ড পর্যন্ত রাশিয়ার নিয়ন্ত্রণে নিতে চান, যা পুতিন মনে করেন এই রাষ্ট্রসমূহের মালিক রাশিয়া”।

syed shah salim ahmed's picture

রাশিয়া ইজ এ রিজিওনাল পাওয়ার বাট ইউ এস ইজ এ মোস্ট পাওয়ার ফুল ইন দ্য ওয়ার্ল্ড- বারাক ওবামা

ইউ এস প্রেসিডেন্ট বারাক ওবামা আজ জি-৭ সামিটে বক্তৃতা করার সময় রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে সতর্ক করে দিয়ে আহ্বান জানিয়েছেন, ইউক্রেন থেকে সৈন্য প্রত্যাহার করে চলে যেতে, নতুবা আরো কঠিন সেংসনের ফেইস করতে হবে। রাশিয়াকে রিজিওনাল পাওয়ার হিসেবে উল্লেখ করে ওবামা বলেছেন, ইউ এস ও তার এলায়েন্সদের সাথে কম্পিট করতে রাশিয়াকে আরো কঠিন ষ্ট্র্যাগলের সম্মুখীন হতে হবে।

syed shah salim ahmed's picture

ব্রিটেন ও সৌদি আরবের দুটি ভিন্ন খবর

সৌদি আরবের ১০ জন ফ্যাশন ক্লথ ডিজাইনাররা একত্রিত হয়ে ফ্যাশনের উপর এক একাডেমী খোলার কথা জানালেন সৌদি গ্যাজেটকে। তারা বলছেন, সৌদি আরব প্রতি বছর ১০ বিলিয়ন সৌদি রিয়াল খরচ করে তাকে বাইরে থেকে ডিজাইনার ক্লথ আমদানির জন্যে। অথচ নিজ দেশের ডিজাইনাররা একাডেমী খোলার মধ্য দিয়ে যথাযথ ট্রেনিং এর মাধ্যমে ফ্যাশন ডিজাইনের আধুনিক মান সম্মত কাপড় নিজ দেশেই প্রস্তুত করতে সক্ষম, দেশের এই বিলিয়ন ডলার রিয়ালেরও সাশ্রয়ী করতে সক্ষম। আর এরকম লক্ষ নিয়ে ডিজাইনের উপর প্রশিক্ষিত ১০ জন নারী মিলে একটি একাডেমী খুলে সেখান থেকে নিজ দেশে ম্যানুফাকচারিং করারও ঘোষণা করেছেন।

syed shah salim ahmed's picture

ইস্যু- ইসলামিক শরীয়া ল: এমপিরা পার্লামেন্ট ও হোম সিলেক্ট কমিটির যৌথ ইনকোয়ারির আহবান জানালেন (দ্বিতীয় পর্ব)

ইসলামিক শরীয়া ল বিষয়ে ব্রিটিশ ল সোসাইটির সলিসিটর্সদের জন্য গাইড লাইন ইস্যুর ঘোষণা দেয়ার ১২ ঘন্টার ব্যবধানে ব্রিটিশ পার্লামেন্টের সদস্য হোডার্সফিল্ডের লেবার দলীয় এমপি বারী শ্যেরম্যান পার্লামেন্ট ও হোম এফেয়ার্স সিলেক্ট কমিটির যৌথ ইনিকোয়ারির আহ্বান জানিয়েছেন। পার্লামেন্ট মেম্বাররা বলছেন, ল-সোসাইটির শরীয়া আইনের প্রতি লিগ্যাল ষ্ট্যাম্প ব্যাপক ভাবে প্রচারে বরং প্রচলিত আইনের সাথে বিশেষ করে নারী পুরুষের ইকুয়াল শেয়ার রাইটের ক্ষেত্রে ইলিজিটিমেইট হিসেবে আখ্যায়িত করেছেন। পার্লামেন্ট মেম্বাররা বলছেন শরীয়া আইনের প্রতি ব্রিটিশ ল সোসাইটির সমর্থন ওয়েক-আপ-কল মাত্র, যা তাদের মতে সোসাইটি এই শরীয়া আইন অনুমোদন প্রমোট করেনা।

syed shah salim ahmed's picture

ইসলামিক শরীয়া ল ব্রিটিশ আইনে প্রথমবারের মতো সলিসিটর্সদের দ্বারা গাইড লাইন পেতে যাচ্ছে (প্রথম পর্ব)

ব্রিটেনে প্রথমবারের মতো ইসলামিক শরীয়া ল ব্রিটিশ আইনের দ্বারা সলিসিটর্সদের জন্য গাইড লাইন পেতে যাচ্ছে বলে ডেইলি টেলিগ্রাফ আজকে এক নিবন্ধে জানিয়েছে।

গ্রাউন্ড ব্রেকিং গাইডেন্সে হাই ষ্ট্রীট সলিসিটির্স ফার্ম এখন থেকে হয়তো ইসলামিক শরীয়া আইনে উইল লিখতে পারবেন, যে শরীয়া আইনে নারী পুরুষের সমান ইনহ্যারিটেন্স অধিকার স্বীকার করেনা-আন্ডার দিস গাইডেন্স, এই ডকুম্যান্টস ব্রিটিশ আইনে স্বীকৃত হতে যাচ্ছে বলে টেলিগ্রাফ মন্তব্য করেছে।

Syndicate content